Amardesh
আজঃ    আপডেট সময়ঃ

ব্যারিস্টার সায়েম স্বপদে ফিরে আসার ঘোষণা দিলেন

ডেস্ক রিপোর্ট
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের মানবাধিকার বিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার আবু সালেহ মো. সায়েম তার স্বপদে ফিরেছেন। ২ আগস্ট রবিবার পূর্ব লন্ডনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দলীয় এ সিদ্ধান্তের কথা তিনি সাংবাদিকদের জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির প্রধান উপদেষ্টা শাইস্তা চৌধুরী কুদ্দুস, সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সাধারণ সম্পাদক কয়সর এম আহমদসহ যুক্তরাজ্য বিএনপির নেতৃবৃন্দ। এছাড়া টেলিকনফারেন্সে ব্যারিস্টার সায়েমকে অভিনন্দন জানান কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান।

গত বছর ব্রিটিশ হোম অফিস ও ব্যারিস্টার আবু সায়েমের ল'ফর্মের মধ্যকার একটি পরিস্থিতিকে পুঁজি করে স্বার্থান্বেষী মহলের ইন্ধনে কয়েকটি আওয়ামী-বাম ঘরনার সংবাদ মাধ্যম উদেশ্যমূলক, বিভ্রান্তিকর ও মিথ্যা তথ্য ছড়িয়ে আবু সায়েম ও বিএনপি নেতৃত্বের সুনাম ক্ষুন্ন করার অপচেষ্টায় লিপ্ত হয়। এরই প্রেক্ষিতে গত বছরের ২৩ অক্টোবর ব্যারিস্টার সায়েম তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলন ডেকে বিএনপি ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মর্যাদা সমুন্নত রাখার লক্ষ্যে স্বেচ্ছায় উপদেষ্টা পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। সে সময় তিনি সভ্যতা ও গণতন্ত্র বিরোধী অপশক্তি কর্তৃক তার বিরুদ্ধে প্রচারিত সীমাহীন মিথ্যাচারের উপযুক্ত ও বলিষ্ঠ জবাব দেওয়ার সংকল্প ব্যক্ত করেন।
সম্প্রতি যুক্তরাজ্যের একটি বিশেষ তদন্তকারী সংস্থা ব্যারিস্টার সায়েমকে সকল অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে তার পক্ষে রায় দেয়ার পর দলীয় সিদ্ধান্তে তিনি আবার স্বপদে ফিরে এলেন।