Amardesh
আজঃ
 
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

বগুড়ায় চাঁদাবাজির প্রতিবাদে ব্যবসায়ীদের ধর্মঘট

ডেস্ক রিপোর্ট
« আগের সংবাদ
পরের সংবাদ»
বগুড়ায় যুবলীগ নেতাকর্মীদের চাঁদাবাজি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে দোকান পাট বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন শহরের নাটাইপাড়া (বউ বাজার) দোকান মালিক সমিতি।
মঙ্গলবার সকাল ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে। দুপুর একটা পর্যন্ত বউ বাজার এলাকার তিন শতাধিক দোকান বন্ধ রেখে ধর্মঘট চলবে।
এদিকে ব্যবসাসীরা কর্মসুচি ঘোষণা দিয়ে মাইকিং শুরু করার পর সোমবার রাতে চাঁদাবাজির অভিযোগে পুলিশ যুবলীগ ক্যাডার আব্দুস সালামকে (৩৫) গ্রেফতার করেছে।
স্থানীয় সূত্রে জানাগেছে, নাটাইপাড়া এলাকার যুবলীগ ক্যাডার আব্দুস সালাম ও তার সহযোগিরা এলাকার দোকানপাট থেকে জোরপুর্বক নিয়মিত চাঁদা আদায় করে থাকে। চাঁদা দিতে অস্বীকার করায় গত ২২ জুলাই গোস্ত ব্যবসায়ী রমজান আলীর দোকানে হামলা চালিয়ে তাকে মারপিট করে এবং ১ লাখ ৪৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়।
এঘটনায় মামলা করা হলে ২ দিন পর সালাম ও তার সহযোগিরা রজমানের দোকানে আবারো হামলা করে ৮ হাজার টাকা নিয়ে যায়।
ব্যবসাসীদের অভিযোগ, চাঁদাবাজির ঘটনা পুলিশকে জানানোর পরেও কোন পদক্ষেপ নেয়া হয় না। একারণে বাধ্য হয়ে দোকান মালিক সমিতি ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেয়।
বউবাজার দোকান মালিক সমিতির সভাপতি আব্দুল খালেক শীর্ষ নিউজকে জানান, সালাম ও তার সহযোগিদের অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ট। কিন্তু পুলিশ কোনো পদক্ষেপ না নেয়ায় দোকান পাট বন্ধ রেথে ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কর্মসুচি পালনের জন্য মাইকিং শুরু হলে পুলিশ সোমবার রাত ৮টার দিকে সালামকে গ্রেফতার করে।
নারুলী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই সাইফুল ইসলাম জানান, বউবাজার এলাকায় প্রতিদিন সন্ধ্যার পর পুলিশী টহল থাকে। এছাড়াও সালামকে গ্রেফতার করা হয়েছে। তার সহযোগীদের গ্রেফতারের চেষ্টা চলছে।